close

對我來說孟加拉語是個相當囉嗦的語言。
孟加拉勞動法孟文版將近四百頁,
翻成英文版就少了一百多頁。

 

以“我愛你”來說,
英文 I love you
西文 Te quiero / Te amo
義文 Ti amo
法文 Je t'aime
印尼 Saya(Aku) cinta kamu
都不難吧!

 

孟加拉話怎麼說呢?
Ami tomake bhalobashi !
আমি তোমাকে ভালবাসি


活生生九個音節耶!!!!!

 

另外跟大家分享小孟孟們教我的Misti Bengali ( 甜蜜的孟加拉語)
(1)
給我你的心
Ami tomar hridoy ta dao.

(2)
我很喜歡你
ami tomake onek pochondo kori

(3)
我很想你
ami tomake onek miss korchi

(4)
我正在想你
ami tomar kotha vabchi

(5)
我為你瘋狂
ami tomar jonno pagol

(6)
給我一個吻
amake ekti cumu dao

(7)
抱我
amake joriye dhoro

(8)
你讓我瘋狂
tumi amake pagol kore diccho

(9)
你很帥
tumi onek sudorshon

(10)
我要你的心
Ami tomar hridoy ta cai

(11)
我要你的愛(靈魂)
Ami tomar mon ta cai

(12)
我要你的一切
Ami tomar Sob kichu cai

雖然我想大家用到的機率挺小的,
還是謝謝大家觀看 :P

arrow
arrow
    全站熱搜

    shangguru 發表在 痞客邦 留言(0) 人氣()